কাস্ট এক্রাইলিক শীট এবং এক্সট্রুডেড এক্রাইলিক শীটের মধ্যে পার্থক্য।

- 2021-08-02-

এক্সট্রুড শীটটি এক্রাইলিক পেলেট দিয়ে তৈরি করা হয়, স্ক্রু এক্সট্রুডারের ফড়িংয়ে যোগ করা হয়, এক্সট্রুডারে গলে যায় এবং প্লাস্টিকাইজ করা হয়, ডাই দ্বারা এক্সট্রুড করা হয়, ক্যালেন্ডার করা হয় এবং এক্রাইলিক শীট পাওয়ার জন্য লেপ করা হয়। প্রক্রিয়া: গলিত এক্রাইলিক উপাদান স্ক্রু এক্সট্রুডার die die “ডাই” c “ক্যালেন্ডারিং” film “ফিল্ম” cutting “কাটিং â €“ প্যাকেজিং।


Castালাই প্লেটটি এমএমএ থেকে কাঁচামাল হিসাবে তৈরি করা হয়, প্রবর্তকের কর্মের অধীনে পলিমারাইজেশন দ্বারা উত্তপ্ত, এবং রূপান্তর হার 10%এ পৌঁছালে স্বাভাবিক তাপমাত্রায় ঠান্ডা হয়। ডিগাসিংয়ের পরে, এটি অজৈব কাচের তৈরি একটি টেমপ্লেটে redেলে দেওয়া হয় এবং জল স্নান এবং শুকানোর ঘর দ্বারা উত্তপ্ত করা হয়। উপাদানটি সম্পূর্ণরূপে পলিমারাইজড এবং তারপর মুক্তি পাওয়ার পরে, এক্রাইলিক শীট লেপা এবং একটি সমাপ্ত পণ্যের মধ্যে শেষ করা হয়। যে টেমপ্লেটটি ছেড়ে যায় তা পুনrouগঠিত এবং পুনর্ব্যবহারযোগ্য।

এক্রাইলিক castালাই শীট উচ্চ আণবিক ওজন, চমৎকার কঠোরতা, শক্তি এবং চমৎকার রাসায়নিক প্রতিরোধের আছে। এই শীটটি ছোট ব্যাচ প্রক্রিয়াকরণ, রঙ পদ্ধতি এবং পৃষ্ঠের টেক্সচারের প্রভাবের মধ্যে অতুলনীয় নমনীয়তা এবং বিভিন্ন ধরণের বিশেষ অ্যাপ্লিকেশনের জন্য একটি সম্পূর্ণ পরিসীমা দ্বারা চিহ্নিত করা হয়। যাইহোক, যেহেতু এই ধরনের প্লেটের উত্পাদন castালাই করা হয়, উত্পাদন প্রক্রিয়ায় একটি শীতল প্রক্রিয়া দেখা দেয়, প্রচুর পরিমাণে শিল্প বর্জ্য জল উৎপন্ন হয়, যা পরিবেশের ক্ষতি করে, এবং যেহেতু প্লেট উত্পাদন প্রক্রিয়ার ধারাবাহিক যোগ করা হয় পুনর্ব্যবহৃত উপাদানগুলির সাথে, উত্পাদন সঞ্চালিত হয়। উৎপাদিত প্লেটের মান নিশ্চিত নয়, এবং এই সিরিজের প্লেট বিদেশে উৎপাদন নিষিদ্ধ করা হয়েছে।


এক্রাইলিক এক্সট্রুড শীট কাস্ট শীটের তুলনায়, এক্সট্রুড শীটগুলির আণবিক ওজন কম এবং সামান্য দুর্বল যান্ত্রিক বৈশিষ্ট্য রয়েছে। যাইহোক, এই বৈশিষ্ট্যটি নমন এবং থার্মোফর্মিং প্রক্রিয়াকরণের জন্য সুবিধাজনক, এবং বড় আকারের শীটগুলি প্রক্রিয়া করার সময় দ্রুত প্লাস্টিক ভ্যাকুয়াম গঠনের জন্য সুবিধাজনক। একই সময়ে, বহিষ্কৃত শীটের বেধ সহনশীলতা কাস্ট শীটের তুলনায় ছোট। মাঝারি এবং উচ্চ-গ্রেড স্থানগুলিতে প্রযোজ্য, কারণ এক্সট্রুশন প্লেটটি ব্যাপকভাবে উত্পাদিত হয় এবং রঙটি সামঞ্জস্য করতে অসুবিধাজনক, পণ্যটি নির্দিষ্ট রঙের দ্বারা সীমাবদ্ধ। যাইহোক, উচ্চ-ভলিউম উত্পাদন সমাপ্ত পণ্যগুলির উত্পাদন হ্রাস করতে পারে এবং উত্পাদন আকারের বৈশিষ্ট্যগুলিতে দুর্দান্ত সুবিধা রয়েছে। এটি উত্পাদন প্রয়োজনীয়তা অনুযায়ী সরাসরি কাটা যাবে, এবং স্ক্র্যাপের কোন বর্জ্য নেই।