এক্রাইলিক ইনজেকশন ছাঁচনির্মাণ প্রক্রিয়া

- 2023-08-02-

1. প্লাস্টিক হ্যান্ডলিং
PMMA এর একটি নির্দিষ্ট মাত্রার জল শোষণ রয়েছে এবং এর জল শোষণের হার 0.3-0.4% পর্যন্ত পৌঁছায়, যখন ইনজেকশন ছাঁচনির্মাণের আর্দ্রতা অবশ্যই 0.1% এর নিচে হতে হবে, সাধারণত 0.04%। পানির উপস্থিতি বুদবুদ, গ্যাস লাইন এবং গলে স্বচ্ছতা হ্রাস করে। তাই শুকিয়ে নিতে হবে। শুকানোর তাপমাত্রা 80-90 ডিগ্রি সেলসিয়াস, এবং শুকানোর সময় 3 ঘন্টার বেশি। কিছু ক্ষেত্রে, 100% পুনর্ব্যবহৃত উপকরণ ব্যবহার করা যেতে পারে। প্রকৃত পরিমাণ মানের প্রয়োজনীয়তার উপর নির্ভর করে, সাধারণত 30% এর বেশি। পুনর্ব্যবহৃত উপকরণগুলি দূষণ এড়াতে হবে, অন্যথায় এটি স্বচ্ছতা এবং সমাপ্ত পণ্যের বৈশিষ্ট্যগুলিকে প্রভাবিত করবে।

2. ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিন নির্বাচন
ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিনের জন্য PMMA এর কোন বিশেষ প্রয়োজনীয়তা নেই। এর উচ্চ গলিত সান্দ্রতার কারণে, একটি গভীর স্ক্রু খাঁজ এবং একটি বড় ব্যাসের অগ্রভাগের গর্ত প্রয়োজন। যদি পণ্যের শক্তি বেশি হওয়ার প্রয়োজন হয়, তাহলে কম-তাপমাত্রার প্লাস্টিকাইজেশনের জন্য একটি বড় আকারের অনুপাত সহ একটি স্ক্রু ব্যবহার করা উচিত। উপরন্তু, PMMA একটি শুকনো ফড়িং মধ্যে সংরক্ষণ করা আবশ্যক.
 
3. ছাঁচ এবং গেট নকশা
ছাঁচের তাপমাত্রা 60°C-80°C হতে পারে। স্প্রু এর ব্যাস ভিতরের টেপারের সাথে মিলিত হওয়া উচিত। সর্বোত্তম কোণ হল 5° থেকে 7°। আপনি যদি 4 মিমি বা তার বেশি দিয়ে পণ্যগুলি ইনজেকশন করতে চান, কোণটি 7° হওয়া উচিত এবং স্প্রুর ব্যাস 8 থেকে 7° হওয়া উচিত। 10 মিমি, গেটের সামগ্রিক দৈর্ঘ্য 50 মিমি অতিক্রম করা উচিত নয়। 4 মিমি থেকে কম প্রাচীর বেধ সহ পণ্যগুলির জন্য, প্রবাহ চ্যানেলের ব্যাস 6-8 মিমি হওয়া উচিত

4 মিমি-এর বেশি প্রাচীরের বেধের পণ্যগুলির জন্য, রানারের ব্যাস 8-12 মিমি হওয়া উচিত। তির্যক, পাখা-আকৃতির এবং উল্লম্ব শীট গেটগুলির গভীরতা 0.7 থেকে 0.9t (টি হল পণ্যের প্রাচীরের বেধ), এবং সুই গেটের ব্যাস 0.8 থেকে 2 মিমি হওয়া উচিত; কম সান্দ্রতা একটি ছোট আকার নির্বাচন করা উচিত.

সাধারণ ভেন্ট ছিদ্রগুলি 0.05 মিমি গভীর, 6 মিমি চওড়া এবং ডিমোল্ডিং ঢাল 30′-1° এবং গহ্বরের অংশ 35′-1°30° এর মধ্যে।

4. দ্রবীভূত তাপমাত্রা
এটি এয়ার ইনজেকশন পদ্ধতি দ্বারা পরিমাপ করা যেতে পারে: সরবরাহকারীর দেওয়া তথ্যের উপর নির্ভর করে 210°C থেকে 270°C পর্যন্ত।

পিছনের আসনটি প্রত্যাহার করুন, ইনজেকশন ছাঁচনির্মাণ মেশিনের অগ্রভাগটি প্রধান চ্যানেলের বুশিং ছেড়ে দিন এবং তারপরে ম্যানুয়ালি প্লাস্টিকাইজিং ইনজেকশন ছাঁচনির্মাণ করুন, যা ফাঁপা ইনজেকশন ছাঁচনির্মাণ।

5. ইনজেকশন তাপমাত্রা
দ্রুত ইনজেকশন ব্যবহার করা যেতে পারে, তবে উচ্চ অভ্যন্তরীণ চাপ এড়াতে, এটি মাল্টি-স্টেজ ইনজেকশন ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়, যেমন ধীর-দ্রুত-ধীর, ইত্যাদি। পুরু অংশে ইনজেকশন দেওয়ার সময়, ধীর গতি ব্যবহার করুন।

6. বসবাসের সময়
তাপমাত্রা 260 ডিগ্রি সেলসিয়াস হলে, বাসস্থানের সময় 10 মিনিটের বেশি হওয়া উচিত নয়; যদি তাপমাত্রা 270 ডিগ্রি সেলসিয়াস হয়, তাহলে বসবাসের সময় 8 মিনিটের বেশি হওয়া উচিত নয়