এক্রাইলিক কি?

- 2022-07-07-

এক্রাইলিক, পিএমএমএ বা প্লেক্সিগ্লাস নামেও পরিচিত, এটি ইংরেজি অ্যাক্রিলিক (এক্রাইলিক প্লাস্টিক) থেকে উদ্ভূত এবং এর রাসায়নিক নাম পলিমিথাইল মেথাক্রাইলেট। এক্রাইলিক একটি গুরুত্বপূর্ণ প্লাস্টিক পলিমার উপাদান যা আগে বিকশিত হয়েছিল। এটিতে ভাল স্বচ্ছতা, স্থিতিশীলতা, সুন্দর চেহারা এবং সহজ প্রক্রিয়াকরণ রয়েছে। এটি নির্মাণ সামগ্রীতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

এক্রাইলিক বৈশিষ্ট্য

1. এটির স্ফটিকের মতো স্বচ্ছতা রয়েছে, আলোর প্রেরণ ক্ষমতা 92% এর উপরে, আলো নরম, দৃষ্টি পরিষ্কার এবং রঞ্জকযুক্ত এক্রাইলিক রঙের একটি ভাল রঙ বিকাশের প্রভাব রয়েছে।

2. এক্রাইলিক শীট চমৎকার আবহাওয়া প্রতিরোধের, উচ্চ পৃষ্ঠ কঠোরতা এবং পৃষ্ঠ গ্লস, এবং ভাল উচ্চ তাপমাত্রা কর্মক্ষমতা আছে.

3. এক্রাইলিক শীট ভাল প্রক্রিয়াকরণ কর্মক্ষমতা আছে, যা thermoformed বা যান্ত্রিকভাবে প্রক্রিয়া করা যেতে পারে.

4. স্বচ্ছ এক্রাইলিক শীট কাচের সাথে তুলনীয় একটি হালকা ট্রান্সমিট্যান্স আছে, কিন্তু ঘনত্ব কাচের মাত্র অর্ধেক। উপরন্তু, এটি কাচের মতো ভঙ্গুর নয় এবং ভাঙলেও এটি কাচের মতো তীক্ষ্ণ দাগ তৈরি করবে না।

5. এক্রাইলিক প্লেটের পরিধান প্রতিরোধ ক্ষমতা অ্যালুমিনিয়ামের কাছাকাছি, ভাল স্থিতিশীলতা এবং বিভিন্ন রাসায়নিকের জারা প্রতিরোধের সাথে।

6. এক্রাইলিক শীট ভাল মুদ্রণযোগ্যতা এবং sprayability আছে. সঠিক মুদ্রণ এবং স্প্রে করার প্রক্রিয়ার সাথে, এক্রাইলিক পণ্যগুলি একটি আদর্শ পৃষ্ঠ প্রসাধন প্রভাব দেওয়া যেতে পারে।

7. শিখা প্রতিরোধ: এটি স্বতঃস্ফূর্তভাবে দাহ্য নয় তবে দাহ্য পণ্যগুলির অন্তর্গত এবং এতে স্ব-নির্বাপক বৈশিষ্ট্য নেই।