কিভাবে একটি ভাল এক্রাইলিক অ্যাকোয়ারিয়াম ডিজাইন করবেন

- 2022-05-05-

যদিও পলিথিন, পলিপ্রোপিলিন,এক্রাইলিকএবং ফ্লুরোকার্বন প্লাস্টিক সাধারণত অ-বিষাক্ত হয়, সবচেয়ে নিরাপদ মৌলিক উপাদান হতে পারে কাচ। গ্লাস ফাইবার ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। সঠিকভাবে প্রস্তুত হলে, এটি বিষাক্ত নয়। সিল করার জন্য আঠালোগুলির মধ্যে রয়েছে ইপোক্সি রজন, পলিভিনাইল ক্লোরাইড, সিলিকন রাবার (কিছু রঙের পণ্য ছাড়া), এবং নিওপ্রিন। ধাতু সাধারণত ব্যবহার করা হয় না, বিশেষ করে সমুদ্রের জলে, যা অত্যন্ত ক্ষয়কারী। যাইহোক, স্টেইনলেস স্টীল প্রায়ই কম বিষাক্ততার কারণে ব্যবহার করা হয়, বিশেষ করে মিঠা পানির গাছগুলিতে।

ছোট জলের ট্যাঙ্ককাচের তৈরি হতে পারে, এবং আঠালো হিসাবে সিলিকন রাবার সহ সমর্থনকারী ফ্রেমের প্রয়োজন নেই। বৃহত্তম জলের ট্যাঙ্ক ছাড়াও, সমস্ত ধরণের জলের ট্যাঙ্কের জন্য সবচেয়ে ব্যবহারিক সহায়ক উপাদান গ্লাস ফাইবার হতে পারে। এটি হালকা এবং শক্তিশালী, ক্ষয় হয় না এবং সহজেই যেকোনো আকারে প্রক্রিয়া করা যায়। যদিও কাঠ ব্যাপকভাবে ব্যবহৃত হয়, তবে এটি পচনশীল এবং মথ খাওয়া হয় এবং এটি অবশ্যই রক্ষা করা উচিত। সামুদ্রিক জলে ব্যবহারের জন্য বিশেষভাবে প্রস্তুত মিশ্রণ সহ শক্তিশালী কংক্রিট, বড় অ্যাকোয়ারিয়াম নির্মাণে ব্যবহৃত প্রধান সহায়ক উপাদান।

ভিতরেআধুনিক অ্যাকোয়ারিয়াম, কিছু পুরানো আনুষ্ঠানিক অ্যাকোয়ারিয়ামের "মাছের বাক্স" চেহারা এড়াতে বিভিন্ন আকার এবং আকারের ট্যাঙ্কগুলি প্রায়ই একত্রিত করা হয়। জলের ট্যাঙ্কের পিছনের ত্রিমাত্রিক দৃশ্য দূরত্বের মায়া তৈরি করে; জলের ট্যাঙ্কের অবস্থানটি একটি প্রাকৃতিক পরিবেশ হতে পারে, বা এটি সমস্ত পরিবেশের অনুকরণ করতে কাচের ফাইবার দিয়ে ভরা বা লেপা হতে পারে। আধুনিক অ্যাকোয়ারিয়াম প্রদর্শনে বিভিন্ন মাছের প্রাকৃতিক জীবনযাপনের পরিবেশ দেখানোর চেষ্টা করে।

পালিশ ফ্ল্যাট গ্লাস, টেম্পারড পালিশ ফ্ল্যাট গ্লাস এবং প্লেক্সিগ্লাস হল সাধারণ স্বচ্ছ উপকরণ। পালিশ ফ্ল্যাট গ্লাস সাধারণত শুধুমাত্র ছোট অ্যাকোয়ারিয়ামে ব্যবহার করা হয় কারণ এটি দুর্বল হয়ে গেলে বড় টুকরো হয়ে যায়। সাধারণ অভ্যাস হল বড় জলের ট্যাঙ্কগুলিকে টেম্পারড গ্লাসের 2 ~ 3 স্তর দিয়ে সজ্জিত করা। ভাঙ্গা হলেও তা কাচের এক স্তরে সীমাবদ্ধ। প্লেক্সিগ্লাস স্ক্র্যাচ করা সহজ, তবে এটি আবার পালিশ করা যেতে পারে।

এর সহায়ক সরঞ্জামজলের ট্যাঙ্কসাধারণত ফিল্টার, বায়ু পাম্প, আলো, ইলেকট্রনিক থার্মোস্ট্যাটিক নিয়ন্ত্রিত নিমজ্জন হিটার বা অন্যান্য কুলিং ডিভাইস অন্তর্ভুক্ত থাকে। অ্যাকোয়ারিয়ামে, জলের ট্যাঙ্কগুলি সাধারণত একসাথে রাখা হয়, তাই সাধারণ ফিল্টার এবং তাপমাত্রা নিয়ন্ত্রণ থাকতে পারে। এটি জলের জন্য একটি জীবাণুনাশকও অন্তর্ভুক্ত করতে পারে। একাধিক সিস্টেম সহ বড় অ্যাকোয়ারিয়ামে, অভ্যন্তরীণ জল সরবরাহ এবং নিষ্কাশন সুবিধাগুলি কখনও কখনও খুব জটিল হয়, বিভিন্ন স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ ডিভাইস এবং জলের গুণমান পর্যবেক্ষণ ব্যবস্থা জড়িত। কাচের পাইপ ফিটিং (উদাহরণস্বরূপ, অ্যাকোয়ারিয়ামে জল স্ফীত এবং সঞ্চালনের জন্য ব্যবহৃত পাইপ ফিটিংস) ব্যয়বহুল এবং ভঙ্গুর, তাই এগুলি শুধুমাত্র তখনই ব্যবহার করা হয় যখন কম বিষাক্ততার নিশ্চয়তা দিতে হবে। ব্যাপকভাবে ব্যবহৃত নন-বর্ধিত পিভিসি পাইপ। কখনও কখনও কাচের ফাইবার পাইপ এবং ইপোক্সি রজন দিয়ে রেখাযুক্ত অ্যাসবেস্টস পাইপগুলিও ব্যবহার করা হয়, তবে সীসা পাইপ এবং শক্ত রাবারের পাইপগুলি পরিত্যক্ত করা হয়েছে। সামুদ্রিক জল ব্যবহার করে পাইপের মধ্যে ঝিনুক এবং বারনাকল বৃদ্ধি পাবে, যার ফলে প্লাগ করা জীবের জন্য পলির সৃষ্টি হবে, যদি দুটি সেট পাইপ ব্যবহার করা হয় এবং প্রতি সপ্তাহে একটি সেট ব্যবহার করা হয়, তাহলে এই জীবের বৃদ্ধি এড়ানো যায়। পাইপ শুকানোর পরে, পাইপের কয়েকটি জীব মারা যাবে। পাইপটি আবার ব্যবহার করা হলে, এই জীবগুলি ধুয়ে ফেলা হবে।

KINGSIGN® এক্রাইলিকএক্রাইলিক শীট, এক্রাইলিক উইন্ডো, এক্রাইলিক টানেল, এক্রাইলিক মেরিন হল, এক্রাইলিক অ্যাকোয়ারিয়াম, এক্রাইলিক সুইমিং পুল, এক্রাইলিক ফিশ ট্যাংক, এক্রাইলিক সেমি-ফিনিশড প্রসেসিং পার্টস, এক্রাইলিক বন্ডিং এক্রাইলিক আঠা, বাঁকা এক্রাইলিক শীট, বড় আকারের এক্রাইলিক শীট ইত্যাদিতে বিশেষায়িত। শীট ইনস্টলেশন পরিষেবা। বিস্তারিত জানার জন্য, অনুগ্রহ করে পরামর্শ করুন: 0086 13370079013 (Whatsapp/Wechat)